প্রধানমন্ত্রী শেখ হাসিনা উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ডে ভূষিত হওয়ায় খুবি উপাচার্যের অভিনন্দন

116

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ড-২০২১’ এ ভূষিত হওয়ায় তাঁকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন এবং বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্বদান ও তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) সম্প্রতি প্রধানমন্ত্রীকে এ অ্যাওয়ার্ডে ভূষিত করে।
এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অ্যাওয়ার্ডে ভূষিত হওয়ায় আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের অবস্থান আরও সুসংহত হয়েছে। এর ফলে তথ্য প্রযুক্তিতে বাংলাদেশের অর্জন বিশ্বে ভাবমূর্তি বৃদ্ধির পাশাপাশি বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে এবং চতুর্থ শিল্প বিপ্লবের মাধ্যমে দেশের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী এর আগেও বিভিন্ন বিষয়ে আন্তর্জাতিক পুরস্কার ও খেতাবে ভূষিত হয়েছেন। যা বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রজ্ঞা ও দূরদর্শিতার কারণে বাংলাদেশে ডিজিটাল বিপ্লব সূচিত হয়েছে। যার ফলে এখন মুহূর্তের মধ্যে তথ্য আদান-প্রদানসহ সেবা সহজীকরণে নতুন দিগন্তের সূচনা হয়েছে। করোনা মহামারির মধ্যেও ডিজিটাল সেবার কারণে দেশের সকল কিছু সচল রাখা সম্ভব হয়। যে কারণে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। তিনি প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও অব্যাহত সাফল্য কামনা করেন।