Khulna University News

খুলনা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় নৈতিকতা কমিটির ২০২৩-২৪ অর্থবছরের প্রথম ত্রৈমাসিক সভা আজ ২৭ আগস্ট (রবিবার) সকাল ১১.৩০ মিনিটে শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের উপাচার্যের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
এসময় তিনি বলেন, এপিএর মূল্যায়নে খুলনা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে আমাদের যার যার অবস্থান থেকে দায়িত্বের প্রতি আরও বেশি সচেতন হতে হবে। নিজেদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। তিনি আরও বলেন, আমাদের সময়ের কাজ যথাসময়ে সম্পন্ন করতে হবে।
সভায় বিগত সভার (২০২২-২৩ অর্থবছরের) কার্যবিবরণীসহ চতুর্থ ত্রৈমাসিক প্রতিবেদন অনুমোদন ও নিশ্চিতকরণসহ শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২৩-২৪ প্রণয়নে বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে প্রতি কোয়ার্টারে নৈতিকতা কমিটির ন্যূনতম একটি সভা আহ্বান, শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ, কর্মপরিবেশ উন্নয়ন, ক্রয় পরিকল্পনা প্রণয়ন ও ওয়েবসাইটে প্রকাশ, শুদ্ধাচার সংশ্লিষ্ট এবং দুর্নীতি প্রতিরোধে সহায়ক অন্যান্য কার্যক্রম উল্লেখযোগ্য।
সভায় কমিটির সদস্য বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আব্দুল্লাহ আবুসাঈদ খান, কমিটির সদস্য সচিব, এপিএ টিম লিডার ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন। সভায় বিগত সভার কার্যবিবরণীসহ শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২৩-২৪ প্রণয়নে বিভিন্ন দিক পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির ফোকাল পয়েন্ট উপ-রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুক।