Khulna University News

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে আইইএলটিএস (ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং সিস্টেম) প্রিপারেশন বিষয়ে শিক্ষকদের চার দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী আজ ৩০ মার্চ (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হয়। বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম ভবনের আইকিউএসির প্রশিক্ষণ কক্ষে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, এই প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান এখনই কাজে লাগাতে হবে। আইইএলটিএস এর জন্য প্রিপারেশন নিতে হবে। এই প্রশিক্ষণ যদি প্রশিক্ষণার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে ভূমিকা রাখে এবং এখান থেকে কোনো বেনিফিট পাওয়া যায় তাহলে এটি আয়োজন সার্থক হবে। যদি ভালো ফিডব্যাক পাওয়া যায় তাহলে আগামীতে এ ধরনের প্রশিক্ষণ আয়োজন করার উদ্যোগ নেওয়া হবে।

উপাচার্য বাংলাদেশের একাডেমিক ক্ষেত্রে উন্নয়ন, পরিকল্পনা ও পরিবর্তনের জন্য আইইএলটিএসকে দোরগোড়ায় নিয়ে আসায় ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানান। একই সাথে ব্রিটিশ কাউন্সিলের সাথে যৌথ ফ্যাকাল্টি ডেভেলপমেন্টের উদ্যোগ নেওয়ায় ইউজিসিকেও আন্তরিক ধন্যবাদ জানান। তিনি এই প্রশিক্ষণ আয়োজনের জন্য আইকিউএসির পরিচালক, অতিরিক্ত পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান। পরে তিনি প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম, অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার। রিসোর্স পারসন হিসেবে এ প্রশিক্ষণের টেকনিক্যাল সেশনগুলো পরিচালনা করেন ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি বিষয়ের শিক্ষক রেদওয়ান ইসলাম। প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষক অংশগ্রহণ করেন।