খুবিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনে ৩ জন পেলেন বিশিষ্ট বিজ্ঞানীর অ্যাওয়ার্ড

211

খুলনা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ‘ইকোটক্সিকোলজি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে ৩ জনকে আইইএন্ডইএস বিশিষ্ট বিজ্ঞানী অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয়েছে। এছাড়াও দুইজনকে দেওয়া হয়েছে তরুণ বিজ্ঞানী অ্যাওয়ার্ড। একই সাথে ওরাল প্রেজেন্টেশনে ৩টি ভিন্ন ক্যাটাগরিতে ১০ জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।
ভারতের ইনস্টিটিউট অব ইকোটক্সিকোলজি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (আইইএন্ডইএস) এবং স্বেচ্ছাসেবী সংগঠন বেডস যৌথ আয়োজনে গত ১৯ ও ২০ অক্টোবর খুলনা বিশ্ববিদ্যালয়ে এই আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়। পুরস্কারস্বরূপ তাদেরকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে।
বিশিষ্ট বিজ্ঞানী অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের এনভায়রমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. আবদুল্লাহ হারুন চৌধুরী, ড. অর্ণব রায় চৌধুরী ও ড. মিসেস পি ভাবনা। তরুণ বিজ্ঞানী অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন অরবিন্দ মোহান্তি ও দেবপ্রিয়া মৈত্র।
ওরাল প্রেজেন্টেশনে একাডেমিক/প্রফেশনাল ক্যাটারিতে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন ড. দীপন অধিকারী, মোনালী চক্রবর্তী ও মো. হানিফ। রিসার্চ স্কলার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন সানজানা ঘোষ, সুভাম দাস ও বিদিশা চ্যাটার্জি। স্টুডেন্ট ক্যাটারিতে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন জান্নাতুল ফেরদৌস, দেবদত্ত দাস, অর্চিত ভট্টাচার্য এবং মুন্না খলিম।